SBI Interest Rate – স্টেট ব্যাংকের নতুন পুরনো সব গ্রাহকের জন্য সুখবর ! সুদের হারে পরিবর্তন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য দারুন সুখবর। এবার থেকে এই ব্যাংকে সুদের হার পরিবর্তন হতে চলেছে। এই ব্যাংকের পাশাপাশি দেশের আরও অনেকগুলি ব্যাংকে বাড়তে চলেছে ফিক্স ডিপোজিট এর সুদের হার। খুব শীঘ্র অফিসিয়াল ভাবে ঘোষণা করা হবে। বহু মানুষই এফডির মাধ্যমে অর্থ সঞ্চয় করে থাকেন। তাই এক নজরে দেখে নিন কোন ব্যাংকের এফডিতে কত সুদ।

আইসিআইসিআই ব্যাংক এর ক্ষেত্রে এফডি রেট (ICICI FD Interest Rate)

আইসিআইসিআই ব্যাংক সাধারণ গ্রাহকদের জন্য ৩ শতাংশ থেকে ৭.১ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে এবং ৩.৫ শতাংশ থেকে ৭.৬৫ শতাংশ প্রবীণ নাগরিকদের এফডি তে ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে ম্যাচিউর হচ্ছে৷ এই হারগুলি ১৬ অক্টোবর ২০২৩ থেকে কার্যকর করা হয়েছে৷

এইচডিএফসি ব্যাংক এর ক্ষেত্রে এফডি রেট (HDFC FD Interest Rate)

৭ দিন থেকে ১০ বছরের মধ্যে পরিপক্ক আমানতের উপর সাধারণ গ্রাহকদের ৩ শতাংশ থেকে ৭.২০ শতাংশ পর্যন্ত সুদের হার অফার করছে। প্রবীণ নাগরিকরা এই আমানতের উপর ৩.৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদের হার পাবেন। এই হারগুলি ১ অক্টোবর ২০২৩ থেকে কার্যকর করা হয়েছে।

স্টেট ব্যাংকের এর ক্ষেত্রে এফডি রেট (SBI FD Interest Rate)

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে এফডি তে সাধারণ গ্রাহকদের ৩ শতাংশ থেকে ৭.১ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। প্রবীণ নাগরিকরা এই আমানতে ০.৫০ শতাংশ বেশি সুদ পেয়ে থাকেন। আর এই সুদের হার পরিবর্তনের জন্য অনেক গ্রাহকেরা উপকৃত হতে চলেছে। কারণ এই ব্যাংকে দেশের কোটি কোটি মানুষের একাউন্ট আছে।

ইয়েস ব্যাংকের ক্ষেত্রে এফডি -তে সুদের হার (Yes Bank FD Interest Rate)

ইয়েস ব্যাংক মূলত ২ কোটি টাকার কম স্থায়ী আমানতের জন্য সুদের হার বাড়িয়েছে। এখন থেকে ইয়েস ব্যাংক ৩.২৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে ৭ দিন থেকে ১০ বছরের মধ্যে ফিক্সড ডিপোজিট এর ক্ষেত্রে। যেখানে প্রবীণ নাগরিকরা ০.৫০ শতাংশ বেশি সুদ পাবেন অর্থাৎ ৩.৭৫ শতাংশ থেকে ৮.২৫ শতাংশ হারে সুদ পাবেন তাঁরা।

ইয়েস ব্যাংকে সর্বশেষ ফিক্সড ডিপোজিটের  ক্ষেত্রে সুদের হার – ৭ দিন থেকে ১৪ দিন – ৩.২৫ শতাংশ, ১৫ দিন থেকে ৪৫ দিন – ৩.৭০ শতাংশ, ৪৬ দিন থেকে ৯০ দিন – ৪.১০ শতাংশ, ৯১ দিন থেকে ১২০ দিন – ৪.৭৫ শতাংশ ১২১ দিন থেকে ১৮০ দিন – ৫.০০ শতাংশ, ১৮১ দিন থেকে ২৭১ দিন – ৬.১০ শতাংশ, ২৭২ দিন থেকে ১ বছর – ৬.৩৫ শতাংশ, ১ বছর – ৭.২৫ শতাংশ।

Leave a Comment