LIC Aadhaar Shila Plan: মহিলাদের জন্য দুর্দান্ত স্কীম LIC-র! নামমাত্র বিনিয়োগে রিটার্ন পাবেন 11 লাখ, জেনে নিন

LIC Aadhaar Shila Plan: ভারতীয় জীবন বীমা নিগমের মূল মন্ত্র হল ‘যুগক্ষম বহাম্যহম’, যার অর্থ হল ‘আপনার কল্যাণের দায়িত্ব আমার’, তাই সকলের কল্যাণের উদ্দেশ্যে ৮ থেকে ৮০ প্রত্যেকের জন্যই থাকে নির্দিষ্ট বীমার ব্যবস্থা। মহিলাদের জন্য দুর্দান্ত প্ল্যান নিয়ে হাজির এল আই সি (LIC)। সামান্য কিছু টাকার বিনিয়োগে এককালীন পেতে পারেন ১১ লক্ষ টাকা। কী এই প্ল্যান? আজকের প্রতিবেদনের মাধ্যমে জানাবো বিস্তারিত ভাবে।

ভারতের মধ্যে সবচেয়ে বড় বীমা ও বিনিয়োগকারী সংস্থা হল এলআইসি (LIC India) অর্থাৎ লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (Life Insurance Corporation Of India)। আজকে আমরা আলোচনা করব মহিলাদের একটি অত্যন্ত জনপ্রিয় পলিসি, যার নাম আধার শিলা প্রকল্প (LIC Aadhaar Shila Plan)। এটি সম্পূর্ণ মহিলাদের জন্যই, স্বল্প বিনিয়োগে বৃহত্তর লাভ। আসুন এই প্রকল্পটি সম্পর্কে জানি বিস্তারিতভাবে।

LIC Aadhaar Shila Plan-এর বিস্তারিত তথ্য

  • প্রকল্পের নাম: আধার শিলা প্রকল্প (LIC Aadhaar Shila Plan)।
  • মেয়াদ : ১০ থেকে ২০ বছর।
  • বিনিয়োগের মাধ্যম : মাসিক, ত্রৈমাসিক, অর্ধ বার্ষিক বা বার্ষিক।
  • বিনিয়োগকারীকে অবশ্যই মহিলা হতে হবে।
  • বয়স : বয়স সীমা ন্যূনতম ৮ থেকে সর্বোচ্চ ৫৫ বছর বয়স পর্যন্ত সীমাবদ্ধ।

আরও পড়ুন : Aadhaar Deactivate – একটি ভুলেই নিষ্ক্রিয় হতে পারে আপনার আধার কার্ড! কখনোই করবেন না এই কাজ

LIC Aadhaar Shila Plan-এ আবেদনের জন্য প্রয়োজনীয় নথি

আবেদন করার জন্য আবেদনকারীর আধার কার্ড (Aadhaar Card) থাকা বাধ্যতামূলক। প্রতিদিন মাত্র ৮৭ টাকার বিনিয়োগ করে লক্ষ লক্ষ টাকা পেতে পারেন আবেদনকারীরা। ম্যাচিউরিটিতেও থাকছে এক বিরাট অংকের টাকা। ন্যূনতম বিমার পরিমান ৭৫০০০ টাকা। বৃদ্ধ বয়সে মহিলাদের আর্থিক স্বচ্ছলতার কথা ভেবেই এলআইসি পলিসিটি (LIC Policy) নিয়ে এসেছে। মহিলাদের মধ্যে এটি যথেষ্ট জনপ্রিয়তা লাভ করেছে।

আরও পড়ুন : RBI Lone Update- লোন নিয়ে বড়ো আপডেট RBI-এর! EMI-এর দুশ্চিন্তা মুক্ত করবে এই নতুন নিয়ম, জেনে নিন

LIC Aadhaar Shila Plan-এ কত টাকা রিটার্ন পাবেন?

উদাহরণস্বরূপ বলা যেতে পারে কোন মহিলা যদি তাঁর পঞ্চান্ন বছর বয়সে এই পলিসিটি (Life Insurance Policy) করেন সেক্ষেত্রে তিনি সর্বোচ্চ ১৫ বছর এই পলিসিটি চালাতে পারবেন। দিন প্রতি ৮৭ টাকা করে প্রিমিয়াম হলে বছরে প্রিমিয়াম দাঁড়ায় ৩১৭৫৫ টাকা। দশ বছর পরে গিয়ে ওই টাকার পরিমাণ দাঁড়াবে ৩ লক্ষ ১৭ হাজার ৫৫০ টাকা। ৭০ বছর বয়সে ওই মহিলা এই বীমা থেকে পাবেন মোট ১১ লক্ষ টাকা। এই পলিসি চলাকালীন বিনিয়োগকারীর মৃত্যু হলে এলআইসি তাঁর পরিবারের জন্য আর্থিক সাহায্য করতে বদ্ধপরিকর।

আরও পড়ুন : Musur Rannaghor- 370 টাকা দিয়ে শুরু করেছিলেন ব্যবসা, বর্তমানে আয় হাজার হাজার টাকা! মুনমুনদির কাহিনী শুনে হবেন অবাক

তাই দুশ্চিন্তার কোনো কারণ নেই বিনিয়োগকারী জীবিত থাকলে তিনি যেমন এক দুর্ধর্ষ রিটার্ন পাবেন, তেমনি তাঁর মৃত্যুতেও তাঁর পরিবার থাকবে সুরক্ষিত। এলআইসির এই নতুন পলিসিটি (LIC Aadhaar Shila Plan) থেকে গ্রাহকরা এক দুর্ধর্ষ রিটার্ন পেতে চলেছেন। তাই আজই মহিলারা নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত এবং সচ্ছল করতে এই প্রকল্পে আবেদন করতে ভুলবেন না। বৃদ্ধ বয়সে এলআইসি আপনার জীবনকে করে তুলবে সুরক্ষিত এবং আনন্দময়, কোনরকম দুশ্চিন্তা ছাড়াই আনন্দে হাসিতে মজাতে কাটবে জীবন।

Leave a Comment